কমপ্লায়েন্স অফিসারের কাজ
১.একটি কার্যকর কমপ্লায়েন্স প্রোগ্রাম বিকাশ এবং বাস্তবায়ন।
২.কার্যকরী অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ এবং তাদের মনিটর করে আনুগত্য তৈরি করা।
৩.খসড়া তৈরি এবং কোম্পানির নীতিগুলি সংশোধন করা।
৪.দুর্বলতাগুলি সনাক্ত করার জন্য যথাযথভাবে অডিট প্রক্রিয়া, অনুশীলন এবং নথি প্রস্তুত করা।
৫.অনুদান ঝুঁকি মূল্যায়ন করার জন্য ব্যবসায়িক কার্যক্রমগুলির (যেমন বিনিয়োগ) মূল্যায়ন করা।
৫.প্রয়োজনবোধে বহিরাগত অডিটর এবং এইচআরআর এর সাথে সহযোগিতা গ্রহণ করা।
৬.যে কোন সংকট বা সম্মতি লঙ্ঘন মোকাবেলার জন্য পরিকল্পনা প্রস্তুত করা।
৭.প্রবিধান এবং শিল্প প্রথার উপর কর্মচারীদের প্রশিক্ষণ প্রদান করা।
৮.প্রতিষ্ঠানের অভ্যন্তরীণ মান এবং ব্যবসায়ের লক্ষ্য ঠিক রাখা।
একজন কমপ্লায়েন্স অফিসারের কী কী দক্ষতা ও জ্ঞান থাকতে হয়?
১.একজন কমপ্লায়েন্স অফিসার বা কমপ্লায়েন্স ম্যানেজার হিসাবে অভিজ্ঞতা প্রমাণ করা।
২.ঝুঁকি ব্যবস্থাপনার অভিজ্ঞতা।
৩.যথাযথ প্রয়োজনীয়তা এবং নিয়ন্ত্রণের জ্ঞান (যেমন, অ্যান্টি-মানি লন্ডারিং, বা এএমএল)।
৪.স্ট্যান্ডার্ড যোগাযোগ দক্ষতা।
৫.সততা এবং পেশাদারী নীতি।
৬.ব্যবসায়িক দক্ষতা ও জ্ঞান।
৭.দলগত কাজের দক্ষতা।
৮.বাস্তবসম্মত পরিকল্পনা গ্রহণের দক্ষতা
0 Comments